অবৈধ ক্যাবলের বিরুদ্ধে ডিএসসিসির অভিযান

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাভুক্ত এলাকায় অবৈধ ক্যাবলের বিরুদ্ধে অভিযান চলমান রয়েছে। অভিযানের ১৬তম দিনে মঙ্গলবার (১ সেপ্টেম্বর) যাত্রাবাড়ী থানা সংলগ্ন চৌরাস্তা এলাকায় ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অবৈধ ক্যাবলের বিরুদ্ধে এই অভিযান পরিচালনা করে।

অভিযান সম্পর্কে ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, ডিএসসিসির মেয়র মহোদয়ের অভিপ্রায় অনুযায়ী দক্ষিণ সিটি করপোরেশন এলাকাকে তারের জঞ্জালমুক্ত করার যে কার্যক্রম হাতে নিয়েছি, সে মোতাবেক ১৬তম দিনেও আমরা অবৈধ ক্যাবল অপসারণ করেছি। দুপুর থেকে বিকেল পর্যন্ত চৌরাস্তা এলাকার বেশ কয়েকটি ইলেকট্রিক পোল হতে এসব অবৈধ ক্যাবল অপসারণ করা হয়েছে।

অবৈধ ক্যাবলের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে জানিয়ে ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নির্দেশনা মোতাবেক আমরা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাভুক্ত এলাকাকে তারের জঞ্জাল থেকে মুক্তি দেওয়ার কার্যক্রম বাস্তবায়ন করে চলেছি। আগামী ডিসেম্বরের মধ্যে ডিএসসিসি এলাকাকে তারের জঞ্জালমুক্ত করা হবে। সে অনুযায়ী আমরা কর্মপরিকল্পনা গ্রহণ করে তা বাস্তবায়ন করছি। এই কার্যক্রম চলমান থাকবে।

ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন আরও বলেন, তারের জঞ্জালমুক্ত করার পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আমরা অবৈধ স্থাপনার বিরুদ্ধেও উচ্ছেদ অভিযান অব্যাহত রেখেছি। একই সাথে এডিস মশার লার্ভার প্রজননস্থল চিহ্নিতকরণে চিরুনি অভিযানও অব্যাহত থাকবে।

উল্লেখ্য, আজও (বুধবার) অবৈধ ক্যাবল অপসারণে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *