মঠবাড়িয়ায় ১৩ প্রতিষ্ঠানকে জরিমানা

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় ১৩টি ব্যবসাপ্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৬৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারা লঙ্ঘনের অপরাধে ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত মঠবাড়িয়া পৌর শহরে ও ধানিসাফা বাজারে এ অভিযান পরিচালনা করেন বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রানী মিত্র ও পিরোজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শাহ্ শোয়াইব মিয়া।
এসময় শান্ত মেডিকেলকে ৪ হাজার টাকা, শারমিন মেডিকেল হলকে ৮ হাজার টাকা, আসিফ মেডিকেল হলকে ৪ হাজার টাকা, আল্লাহর দান ফার্মেসিকে ৪ হাজার টাকা ও আশীর্বাদ মটর অয়েলকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মঠবাড়িয়া ধানিসাফা বাজারে আটটি ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পিরোজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শাহ শোয়াইব মিয়া জানান, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয় বা বিক্রয়ের প্রস্তাব করা, মুদি দোকানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মোড়কজাত পণ্যের মোড়ক যথাযথভাবে ব্যবহার না করার অপরাধে এ জরিমানা করা হয়। নিয়মিত অভিযানের অংশ হিসেবেই এ অভিযান চালানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *