গতবারের চেয়ে বড় ব্যবধানে জিতার ঘোষণা ট্রাম্পের

ডেস্ক নিউজঃ আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট নির্বাচন হতে এখনও দশদিন বাকি। ইতিমধ্যেই কয়েকটি রাজ্যে ২ কোটির বেশি আগাম ভোটগ্রহণ হয়েছে। যেখানে জরিপ চালানো সংস্থাগুলোর মতে এগিয়ে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন।

তবে সেসব ফল উড়িয়ে দিয়ে আবারও জয়ের ব্যাপারে দৃঢ় মনোবল দেখিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিজের পক্ষে সাফাই গাইতে গিয়ে তিনি বলেন, ‘আগামী নির্বাচনে ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে গতবারের চেয়েও বড় ব্যবধানে জিতবো।’ খবর পার্সটুডের।

স্থানীয় বুধবার পেনসিলভানিয়ায় এক নির্বাচনী সমাবেশে এমন দাবি করেন তিনি। এ সময় প্রতিদ্বন্দ্বী বাইডেনেরও তীব্র সমালোচনা করেন ট্রাম্প।

ট্রাম্পের দাবি, ‘তার সরকার করোনায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত অর্থনীতিতে গতি ফিরিয়েছে।’ অন্যদিকে এবারের নির্বাচনে জয়ী হলে যুক্তরাষ্ট্রকে একটি সমাজতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করার ঘোষণা দিয়েছেন জো বাইডেন।

ট্রাম্প বলেন, ‘আমরা একটি দুর্দান্ত সময়ের দিকে যাচ্ছি। কারণ, আপনারা কট্টর বামপন্থাকে প্রত্যাখ্যান করতে চলেছেন। আমি হাজার বার বলব যুক্তরাষ্ট্র কখনও একটি সমাজতান্ত্রিক জাতি হতে পারে না।’

এদিনের নির্বাচনী প্রচারণায় ইরানের বিরুদ্ধে ফের মন্তব্য করেন ট্রাম্প। গ্যাস্টোনিয়া শহরে নিজ সমর্থকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে তিনি জয়লাভ করলে তার কাছে ইরান থেকে প্রথম বিদেশি টেলিফোন কল যাবে।’

এর আগে সম্প্রতি নেভাডা অঙ্গরাজ্যের এক নির্বাচনী জনসভায় ট্রাম্প তার প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের ইরাননীতির সমালোচনা করে একই ধরনের বক্তব্য দেন।

ট্রাম্প দাবি করেন, ‘এতদিন ধরে ইরানের সঙ্গে আলোচনায় বসার যে আগ্রহ প্রকাশ করে এসেছেন তাতে তেহরান সাড়া না দিলেও আসন্ন নির্বাচনে জিতলে তেহরানই আগ বাড়িয়ে তার সঙ্গে আলোচনায় বসতে চাইবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *