এতিম শিশুদের মাঝে খাবার ও মাস্ক বিতরণ করেছে ‘বন্ধু চিরদিন’

বিভিন্ন সামাজিক ও সেবামূলক কর্মকান্ডের অংশ হিসেবে মহান বিজয় দিবস উপলক্ষে ‘বন্ধু চিরদিন’ গ্রুপ প্রায় ১শ’র অধিক এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করেছে। বুধবার (১৬ই ডিসেম্বর) রাজধানীর উত্তর মুগদা মদিনাবাগ মাদ্রাসায় এতিম শিশুদের মাঝে খাবারের ব্যবস্থা ও মাস্ক বিতরণ করে গ্রুপটি।

এর পরে রাজধানীর উত্তর মুগদা, খিলগাঁও, মালিবাগ, বনানী, উত্তরার বাউনিয়া, নারিন্দা, আব্দুল হাদি লেনসহ প্রায় ১৫টি স্পটে মাস্ক বিতরণ করেন গ্রুপের সদস্যরা।

এ ব্যাপারে গ্রুপের চীফ এডমিন ও বাংলাদেশ জার্নালিস্ট ফোরামের সাধারণ সম্পাদক জাফরুল আলম বলেন, “সংগঠনের মূল উদ্দেশ্যই হচ্ছে, বিপদে বন্ধুর পাশে থাকা। এক বন্ধুর বিপদে অন্য বন্ধু পাশে থাকবে। এটাই গ্রুপ তৈরির মূল উদ্দেশ্য। এতিম, অনাথ ও অসহায় শিশুদের জন্য আমরা সবসময় কাজ করে যাবো বলে জানান তিনি।” গ্রুপ ক্রিয়েটর আরও বলেন, “এছাড়া বন্ধুত্বের বন্ধনকে শক্তিশালী এবং ভালো কিছু করার প্রত্যয় নিয়েই চালু হয়েছে বন্ধু চিরদিন।”

আমরা এমন কিছু কাজ করবো। যেটা অনুকরণীয়, অনুসরণীয় হয়ে থাকবে বলে মন্তব্য করেন গ্রুপের সদস্য নাছিমা সোমা। বাংলাদেশ নারী সাংবাদিক সমিতির সভাপতি আরও বলেন, “সৎ উদ্দেশ্য নিয়ে কাজ করলে সফল হবোই আমরা।”

এডমিন জেরিন হোসেন রুমি বলেন, “গ্রুপকে সুন্দর ও স্বার্থক করতে সবার আগে দরকার সুন্দর মানসিকতা। আমরা সুন্দর মানসিকতা নিয়ে কাজ করলে অবশ্যই সফল হবো।”

গ্রুপের সদস্য ও বাংলাদেশ জার্নালিস্ট ফোরামের সভাপতি সাহিদুল ইসলাম বলেন, “যে কোন ভালো কাজে দরকার সৎ উদ্দেশ্য। আমরা ভালো কাজ ও সামাজিক উন্নয়নের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখবো।”

এডমিন তৌহিদ বলেন, “বন্ধুত্ব মানেই একটা আত্মার বন্ধন। এখানে দরকার বিশ্বাস। আমাদের মধ্যে যেন বিশ্বাসের ঘাটতি না থাকে।” গ্রুপের সদস্য সাংবাদিক জ.ই বুলবুল বলেন, “জীবনে অনেক সংগঠনের সাথে সম্পৃক্ত হওয়ার সুযোগ হয়েছে। কিন্তু বন্ধু চিরদিন এর মতো এ রকম বন্ধুত্বের বন্ধনে দৃঢ়প্রত্যয় নিয়ে একটা প্লাটফর্মে সবাইকে একত্রিত করার মতো গ্রুপ আগে কখনো দেখিনি।”

সবাইকে ধন্যবাদ জানিয়ে শুভেচ্ছা বক্তব্য দেন ফয়সল হক চৌধুরী। আলোচনা সভায় গ্রুপের উদ্দেশ্য তুলে ধরেন সায়েকা ও মোস্তাক রহমান। অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন গ্রুপের মডারেটর সুমনা খানম, লিম, রেজাউল হক প্রমুখ।

আলোচনা শেষে মাদ্রাসার শিক্ষক মুফতি তৌহিদুল ইসলাম দোয়া পাঠ করেন। দোয়া পাঠ শেষে প্রায় ১ শ’ অধিক শিশুদের সাথে গ্রুপের সদস্যরাও দুপুরের খাবারে শরিক হন।

উল্লেখ্য, সাংবাদিক, শিল্পী, শিক্ষক, আইনজীবী, ব্যবসায়ীসহ বিভিন্ন পেশার বন্ধুদের সমন্ময়ে গঠিত ‘বন্ধু চিরদিন’। বন্ধুত্বের বন্ধন শক্তিশালী ও বিপদে বন্ধুর পাশে থাকার প্রত্যয় নিয়েই চালু হয়েছে গ্রুপটি। এ পর্যন্ত বিভিন্ন সামাজিক কর্মকান্ডে গ্রুপের সম্পৃক্ততা রয়েছে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *