এমবাপের জোড়া গোলে শেষ আটে পিএসজি

ডেস্ক নিউজঃ ফ্রেঞ্চ কাপের শেষ আটে স্থান করে নিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। কালিয়ান এমবাপের জোড়া গোলে এদিন পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা লিঁলেকে উড়িয়ে দিয়েছে তারা।

বুধবার (১৭ মার্চ) রাতে ঘরের মাঠে লিঁলের বিপক্ষে ৩-০ ব্যবধানে জিতে পিএসজি। এমবাপের জোড়া গোলের সাথে ইকার্দিও পেয়েছেন এক গোল।

লিঁলের বিপক্ষে নবম মিনিটেই এগিয়ে যায় পিএসজি। এ সময় আর্জেন্টাইন তারকা মাউরি ইকার্দি গোল করে এগিয়ে নেন দলকে। বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে পেনাল্টি পায় স্বাগতিকরা। সেই ফ্রি কিক থেকে গোল করে ব্যবধান বাড়ান এমবাপে।

বিরতির পর পেনাল্টি পায় লিঁলে। কিন্তু উইসুফ ইয়াজিকির নেওয়া পেনাল্টি কিক রুখে দেন পিএসজির গোলরক্ষক কেইলর নাভাস। তাতে করে ম্যাচে ফেরার সহজ সুযোগটি হাতছাড়া হয় তাদের।

এদিকে ম্যাচের অতিরিক্ত সময়ের তিন মিনিটের মাথায় জোড়া গোল পূর্ণ করেন এমবাপে। এ নিয়ে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে পিএসজির হয়ে এমবাপ্পের গোল হলো ২৭টি।

শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয় পিএসজির। এনিয়ে টানা সপ্তমবারের মতো ফ্রেঞ্চ কাপের শেষ আট নিশ্চিত হলো পিএসজির। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা আসরের শিরোপা জিতেছে মোট ১৪ বার।

তবে পিএসজি জিতলেও এখন তাদের থেকে ৩ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে লিঁল। তাদের পয়েন্ট ৬৩ পয়েন্ট। আর ৬০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে পিএসজি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *